বগুড়ার চার খুনের রহস্য উদঘাটনে কাজ করছে পুলিশ

Slider গ্রাম বাংলা

193212_bangladesh_pratidin_khun

বগুড়ার শিবগঞ্জে চার খুনের ঘটনার তিনদিন পার হলেও রহস্য উদঘাটন হয়নি। ঘটনার পুরো তদন্তে পৃথক একটি তদন্ত কমিটি এবং মামলার তদন্তের দায়িত্বভার বগুড়া জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক আসলাম আলীর উপর ন্যস্ত হয়েছে।

জানা যায়, এক সাথে চার খুনের ঘটনায় বগুড়ার শিবগঞ্জ উপজেলা ডাবুইর, ভায়েরপুকুর, চন্দনপুর, বাদলাদিঘী গ্রাম জুরে আতংক বিরাজ করছে। সাধারণ মানুষ গ্রেফতার আতংকে পুরুষ মানুষ রাতে বাড়িতে থাকছে না। এমনকি জমির ধান কাটার জন্য শ্রমিকও পাওয়া যাচ্ছে না। সন্ধ্যার পর স্থানীয় ভায়েরপুকুর বাজার জনশুন্য হয়ে পড়ছে। বেশিরভাগ দোকানপাট বন্ধ থাকছে। কেউ কারো সাথে তেমন কোন যোগাযোগ করছে না। বুধবার পর্যন্তটি এলাকা থমথমে ভাব বিরাজ করেছে। যদিও বগুড়া পুলিশ সুপার আশ্বাস দিয়েছেন কাউকে হয়রানি করা হবে না।
মামলার তদন্ত কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক আসলাম আলী জানান, লাশ উদ্ধাও হওয়া স্থান থেকে কিছু মাদক ও নেশা জাতীয় দ্রব্য উদ্ধার হয়েছে। নিহতদের স্বজনদের দেয়া তথ্যমতে তারা মাদকসেবী ও এলাকায় ছোটখাট অপরাধের সঙ্গে জড়িত ছিল। মাদকসেবন, জুয়া, এলাকার দুটি পক্ষের বিরোধকে সামনে রেখে তদন্তে নেমেছেন। দ্রুত সময়ের মধ্যে হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের শনাক্ত করা যাবে বলে তিনি মন্তব্য করেন।
এ ঘটনায় বগুড়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল জলিলকে প্রধান করে গঠিত বিশেষ তদন্ত টিম গঠন করা হয়েছে।
এদিকে, ময়নাতদন্ত শেষে মঙ্গলবার বিকেলে চারজনের মরদেহ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। রাতেই মধ্যেই তাদের দাফন সম্পন্ন করা হয়।
বগুড়ার শিবগঞ্জ ইউনিয়নের আটমুল ইউনিয়নের চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন জানান, মৃত দেহ পাবার পর সন্ধ্যায় শাহরুলকে তার বাড়ি পাশে এবং জাকারিয়াকে পারিবারিক কবর স্থানে দাফন করা হয়েছে।
বগুড়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সনাতন চক্রবর্তী হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে আইন-শৃঙ্খলা বাহিনীর একাধিক টিম মাঠে কাজ করছেন। দ্রুত সময়ের মধ্যে এ হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা সম্ভব হবে বলেও আশা ব্যক্ত করেন তিনি।
উল্লেখ্য, ৬ মে রাতের কোনো এক সময় দুর্বৃত্তরা একই কায়দায় ৪ যুবককে ধারালো অস্ত্র দিয়ে জবাই করে। হত্যার পর তারা শিবগঞ্জের ডাবইর ধান ক্ষেতের মধ্যে মরদেহ ফেলে রেখে যায়। নিহতদের হাত পিছন দিক দিয়ে মোড়া করে বাধা ছিলো। পরের দিন দুপুরে সেই লাশ উদ্ধার করে মর্গে পাঠায় পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *