রোববার থেকে ফের আন্দোলন

Slider শিক্ষা

116616_m-1

ঢাকা:আগামীকালের মধ্যে কোটা বাতিল সংক্রান্ত প্রজ্ঞাপন প্রকাশ না করলে রোববার থেকে ফের বিশ্ববিদ্যালয়-কলেজগুলোতে আন্দোলনের হুশিয়ারি দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। আজ বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে এক মানববন্ধন থেকে এ হুশিয়ারি দেন তারা। বেলা ১১টা থেকে সারাদেশে একযোগে প্রজ্ঞাপন প্রকাশের দাবিতে এ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, আমরা সরকারের আশ্বাসে আন্দোলন স্থগিত করেছিলাম। বারবার সময় নিয়েও প্রজ্ঞাপন জারিতে উদাসীনতা দেখিয়েছেন তারা। আগামীকালের মধ্যে প্রজ্ঞাপন প্রকাশ না করলে আগামী রোববার থেকে বিশ্ববিদ্যালয় ও কলেজগুলোতে ফের আন্দোলন শুরু হবে।
যুগ্ম সমন্বয়ক মোহাম্মদ রাশেদ খাঁন বলেন, ছাত্র সমাজের সঙ্গে চক্রান্ত শুরু হয়েছে। আমরা বলে দিতে চাই ছাত্র সমাজ কোনো চক্রান্ত মেনে নেবে না। প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ অতি দ্রুত প্রজ্ঞাপন জারি করে ছাত্র সমাজকে শান্ত করুন। তারা এখন ক্ষুব্ধ। নতুবা তারা আবার রাজপথে নেমে আসবে। আমাদের আন্দোলন সম্পূর্ণ শান্তিপূর্ণ ও অহিংস। সামনে যে আন্দোলন চলবে সেটিও শান্তিপূর্ণ হবে। আমরা বঙ্গবন্ধুর অহিংস আন্দোলনের চেতনায় বিশ্বাসী। উল্লেখ্য, গত ৭ই মে এর মধ্যে প্রজ্ঞাপন জারি করা হবে বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছিলো। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে প্রজ্ঞাপন প্রকাশ করা হয় নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *