শিক্ষক রেজাউল হত্যায় ২ জনের মৃত্যুদণ্ড, ৩ জনের যাবজ্জীবন

Slider বাংলার আদালত

e8e5bc49db1c11ca90dc5fe55111846b-5af1653ed448b

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী হত্যা মামলায় দুজনের মৃত্যুদণ্ড ও তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার দুপুরে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শিরীন কবিতা আখতার আলোচিত এ মামলার রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন বগুড়ার শিবগঞ্জের মাসকাওয়াত হাসান ওরফে আবদুল্লাহ ওরফে সাকিব ও শরিফুল ইসলাম। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন নীলফামারীর মিয়াপাড়ার রহমত উল্লাহ, রাজশাহী নগরের নারিকেলবাড়িয়া এলাকার আবদুস সাত্তার ও তাঁর ছেলে রিপন আলী।

আলোচিত এই হত্যা মামলার রায় দেওয়ার আগে আদালত চত্বরে নিরাপত্তা জোরদার করা হয় । সকাল থেকেই গণমাধ্যমকর্মীসহ উৎসুক জনতা আদালত প্রাঙ্গণে ভিড় করেন।

পাঁচজনের আসামির মধ্যে শরিফুল ইসলাম পলাতক। আজ আদালতে মাসকাওয়াত হাসান, রহমত উল্লাহ, আবদুস সাত্তার ও রিপন আলীকে হাজির করা হয়।

এ মামলায় মোট ৩২ জন সাক্ষী ছিলেন। তবে আদালত ২৬ জনের সাক্ষ্য গ্রহণ করেছেন। ২০১৬ সালের ২৩ এপ্রিল সকালে রাজশাহী নগরের শালবাগান এলাকায় নিজের বাড়ি থেকে মাত্র ৫০ গজ দূরে কুপিয়ে ও গলা কেটে হত্যা করা হয় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীকে। আলোচিত এ হত্যাকাণ্ডের তদন্ত শেষে ২০১৭ সালের ৬ নভেম্বর আটজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা। আট আসামির মধ্যে খায়রুল ইসলাম বাঁধন, নজরুল ইসলাম ওরফে বাইক হাসান ও তারেক হাসান ওরফে ওসমান অভিযোগপত্র দেওয়ার আগেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *