আগামী ৬-৭ দিন বৃষ্টি অব্যাহত থাকবে

Slider কৃষি, পরিবেশ ও প্রকৃতি

9fbdea1152e0f6cb7403b9aad0696771-weather3

বাসস, ঢাকা: মঙ্গলবার সন্ধ্যার পর দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি ও ছোট আকারের কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে বিজলি চমকানোসহ বজ্রপাতের সম্ভাবনাও রয়েছে। আবহাওয়া অফিস জানায়, সারা দেশে দিনের এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক মঙ্গলবার দুপুরে বাসসকে জানান, আগামী ৬ থেকে ৭ দিন সারা দেশে বৃষ্টিপাত অব্যাহত থাকবে। সেই সঙ্গে দেশের অনেক অঞ্চলে কালবৈশাখী বয়ে যাবে। তিনি জানান, ঝড় ও বৃষ্টির সঙ্গে বিজলি চমকানোসহ বজ্রপাতেরও সম্ভাবনা রয়েছে। সোমবার সন্ধ্যা থেকে মঙ্গলবার দুপুরের পর পর্যন্ত বৃষ্টিপাতের সাময়িক বিরতি থাকলেও বিকেল বা সন্ধ্যা থেকে আবার দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে ছোট আকারের কালবৈশাখী ঝড় ও বিদ্যুৎ চমকানো থাকবে।

মঙ্গলবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং ময়মনসিংহ, রংপুর এবং রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝোড়ো হাওয়া ও বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের কোথাও কোথাও শিলাবৃষ্টি হতে পারে।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, দক্ষিণ আন্দামান সাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ বিরাজ করছে। লঘুচাপের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। পরবর্তী ৭২ ঘণ্টায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে। মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে সিলেটের শ্রীমঙ্গলে ৭৭ মিলিমিটার। ঢাকায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৩২ মিলিমিটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *