শ্রীপুরে বকেয়া বেতনের দাবীতে কারখানায় শ্রমিক অসন্তোষ

Slider অর্থ ও বাণিজ্য

ইউনিলাইন্স

শ্রীপুর (গাজীপুর)প্রতিনিধিঃ
গাজীপুরের শ্রীপুরে বকেয়া বেতনের দাবীতে ইউনিলাইন্স নিটওয়্যার নামক কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে।

সোমবার দুপুরে শ্রীপুর পৌর এলাকার দক্ষিন ভাংনাহাটি গ্রামের ইউনিলাইন্স নিটওয়্যার নামক খারখানায় বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে পোশাক শ্রমিকরা। এমন পরিস্থিতি সামাল দিতে কারখানায় পোতায়ন হয় শিল্প পুলিশের সাথে শ্রীপুর থানা পুলিশের একাধিক দল। সকাল থেকে দুপুর পর্যন্ত চলে এই উত্তেজনা পরিবেশ।

কারখানার বিক্ষুদ্ধ শ্রমিকদের সাথে কথা বলে জানা যায়, কারখানায় কর্মরত শ্রমিকদের গত ফেব্রুয়ারী ও মার্চ মাসের বেতন ভাতা দেওয়া হচ্ছে না। বেতন চাইতে গেলে কর্তৃপক্ষ চাকুরীচ্যুত করার হুমকি দেয়। এদিকে বাসা ভাড়া ও দোকানের পাওনা টাকা পরিশোধ করতে না পেড়ে দিশেহারা শ্রমিকরা কোন দিককুল না পেয়ে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল শুরু করে। এ ঘটনা জেনো বাইরে না জানতে পারে তার জন্য শ্রমিকদের ভিতরে রেখে প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয় নিরাপত্তা বিভাগের ইনচার্জ মো.হাসান। এমন খবর পেয়ে পোশাক শ্রমিকরা আরো উত্তেজিত হয়ে পড়লে পুলিশ ঘটনাস্থল থেকে পিছু হাটে। এমন সময় কারখানার মানবসম্পদ বিভাগের ভাইস চেয়ারম্যান মো.সোহের রানা আগামী ত্রিশ তারিখের মধ্যে বেতন ভাতার পরিশোধের আশ্বাস দিলে শ্রমিকরা শান্ত হয়।

হোতাপাড়া শিল্প পুলিশের অস্থায়ী ক্যাম্পের ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. হাবিব মিয়া জানান, ঘটনাস্থলে এসে পরস্থিতি স্বাভাবিক করতে তাঁরা কাজ করেছেন। যাতে কারখানার কোন ক্ষতি না হয় তাঁর জন্য তাদের ব্যাপক প্রস্তুতি ছিল বলেও জানান।

কারখানার কারখানার মানবসম্পদ বিভাগের ভাইস চেয়ারম্যান মো.সোহের রানা জানান, ব্যাংকে সাথে কারখানার একটি বিষয় নিয়ে ঝামেলা হয়। যার জন্য শ্রমিকদের বেতন ভাতা পরিশোধ করতে দেরি হচ্ছে। তবে আগামী ত্রিশ তারিখের মধ্যে টাকা পেয়ে গেলে বেতন ভাতা দেয়া হবে। তবে জোর করে নয় কারখানায় শ্রমিক অসন্তোষ তৈরিতে ইন্দনদাতা ১৫ জনকে শ্রমিক আইনে কারখানা থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *