জামায়াত ‍বিচারের আইন আগামী অধিবেশনে পাস : আইনমন্ত্রী

Slider জাতীয়

image_160023.anisul_bg_909658888মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধে সংগঠন হিসেবে জামায়াতে ইসলামীর বিচারের জন্য আন্তর্জাতিক অপরাধ (ট্রাইব্যুনালস) আইনের সংশোধনটি ডিসেম্বরের শেষ অথবা জানুয়ারির প্রথম সপ্তাহে মন্ত্রিপরিষদের সভায় উঠবে বলে আশা প্রকাশ করেছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। একই সঙ্গে আগামী সংসদ অধিবেশনে এ আইন পাস হবে বলেও জানান তিনি।
রাজধানীর হোটেল সোনারগাঁয়ে বাংলাদেশ ইন্টারন্যাশনাল আরবিট্রেশন সেন্টার আয়োজিত এক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।
উচ্চ আদালতের বিচারপতিদের অভিসংশনের আইনের বিষয়ে আনিসুল হক বলেন, আইন তৈরির জন্য কাজ চলছে। অচিরেই বাংলাদেশ বার কাউন্সিল, সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনসহ দেশের সকল আইনজীবী সমিতির নেতৃবৃন্দের সাথে আলোচনা করে আইন করা হবে। তবে যাদের মতামত নিলে বিচার বিভাগের ক্ষতিগ্রস্ত হতে পারে, তাদের মতামত নেওয়া হবে না।
কর্মশালায় আন্তর্জাতিক আইন সংস্থার দুজন সদস্য ডেভিড ব্রানসন ও কারলস ডেভিলা বাংলাদেশে মেডিয়েশন ব্যবস্থার উন্নতির লক্ষ্যে মোট ৩৬ জন প্রশিক্ষককে প্রশিক্ষণ প্রদান করছেন। পাঁচ দিনের এই প্রশিক্ষণ কর্মসূচি বৃহস্পতিবার পর্যন্ত চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *