কারাফটক থেকেই ফিরতে হলো বিএনপির তিন শীর্ষ নেতার, যা বললেন মির্জা ফখরুল

Slider রাজনীতি

18559

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাক্ষাৎ পাননি দলটির সিনিয়র তিন নেতা। কর্তৃপক্ষের অনুমতি না পাওয়ায় কারা ফটক থেকে ফিরে গেছেন তারা। বৃস্পতিবার (১৯ এপ্রিল) বিকাল সাড়ে ৩টায় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে যান।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান। বিএনপির এই তিন সিনিয়র নেতা কারাগারে এসে আধা ঘন্টা অনুসন্ধান কক্ষে অবস্থান করেন। পরে অনুমতি না পাওয়ায় তারা ফিরে যান। এসময় দলের মহাসচিব সাংবাদিকদের বলেন, গত মঙ্গলবার (১৭ এপ্রিল) দেখা করার অনুমতি ছিলো। সেদিন দেখা না করে বৃহস্পতিবার দেখা করার জন্য গিয়েছিলাম। কিন্তু কারা কর্তৃপক্ষ দেখা করার অনুমতি দেয়নি। তারা বলেছে আইজি প্রিজন তার অফিসে উপস্থিত না থাকায় তাদের ভেতরে প্রবেশের অনুমতি দেওয়া হয়নি।

তবে বিএনপি নেতারা চলে যাওয়ার পর কারা কর্তৃপক্ষ সাংবাদিকদের জানান, আগামী রবিবার (২২ এপ্রিল) বিএনপি নেতারা খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে পারবেন। নতুন করে অনুমতির প্রয়োজন নেই।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে বন্দি রয়েছেন বিএনপি প্রধান। তার জামিনের জন্য আইনি প্রক্রিয়ায় রয়েছে দলটি। এদিকে খালেদা জিয়ার কারামুক্তির বিষয়ে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের বৈঠক রাত ৮টায় অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *