সখীপুরে প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্য গ্রেফতার

Slider গ্রাম বাংলা

sakhipur-pic-09.04_

টাঙ্গাইলের সখীপুরে এইচএসসি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস চক্রের এক প্রতারক সদস্যকে গ্রেফতার করেছে টাঙ্গাইল র‌্যাব-১২। রবিবার সন্ধ্যায় উপজেলার কচুয়া গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত রাজু আহমেদ (১৯) একই গ্রামের মালদ্বীপ প্রবাসী দুলাল হোসেন ওরফে দুলু মিয়ার ছেলে। এ সময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন জব্দ করা হয়।

রবিবার রাত ১০টার টার দিকে র‌্যাব-১২ সিপিসি-৩ এর কোম্পানীর কমান্ডার রবিউল ইসলাম প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান। কোম্পানী কমান্ডার রবিউল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার কচুয়া গ্রামের একটি বসতবাড়ীতে অভিযান চালায় র‌্যাব সদস্যরা। এ সময় তারা রাজু আহমেদকে গ্রেফতার করে এবং প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত কাজে ব্যবহৃত মোবাইল ফোন জব্দ করে। জিজ্ঞাসাবাদে রাজু আহমেদ জানায়, সে তার ব্যবহৃত মোবাইলে হোয়াটসআপ অ্যাপসের মাধ্যমে ছদ্মনাম রাফিও ব্যবহার করে একটি গ্রুপ তৈরি করেছে। এই গ্রুপের সদস্য সংখ্যা প্রায় ১৩০ জন। এতে বেশ কয়েকটি মোবাইল নম্বর ব্যবহার করা হতো। সদস্য হতে সাজেশন এবং প্রশ্নপত্র সংগ্রহ করার পরামর্শ দিয়ে পরীক্ষাথীদের প্রতারণা করে তাদের কাছ থেকে টাকা আদায় করে।

জিজ্ঞাসাবাদে সে আরো জানায়, সে টাকার বিনিময়ে বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যম ব্যবহার করে চলমান এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র দিবে মর্মে শিক্ষার্থীদের নিকট হতে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেয়ার পরিকল্পনা করেছে। সে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য মিথ্যা প্রশ্নপত্র প্রস্তুত ও প্রকাশ করে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার চেষ্টা করছিল বলে র‌্যাব সূত্রে জানানো হয়।

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, গ্রেফতারকৃত রাজু আহমেদ উপজেলার সরকারি মুজিব কলেজের একাদশ শ্রেণির ছাত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *