‘পোশাক তো পরানো হয় শরীরকে, আমি যে শিল্পে আত্মার খোঁজ করি…

Slider বিনোদন ও মিডিয়া

125004naseeruddin-shah

সমাজের কোনও ক্ষতি না করেও তাঁরা কোথাও যেন সমাজ থেকে কিছুটা আলাদা হয়ে পড়েন। এমনই এক প্রফেশন হলো ন্যুড মডেলিং। মারাঠি ভাষায় এই পেশাকে নিয়ে তৈরি হয়েছে ন্যুড। এই ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন নাসিরুদ্দিন শাহ। আগামী ২৭ এপ্রিল মুক্তি পাবে ছবিটি।

পরিচালক রবি যাদব গতানুগতিক চিত্রনাট্য থেকে বেরিয়ে একটু অন্যরকম ছবি করতে চেয়েছিলেন। তাই, ২০১৬ সালে তিনি বানিয়ে ফেলেন ছবিটি। ন্যুড মডেলিংয়ের সঙ্গে যুক্ত মানুষদের জীবনের লড়াই নিয়ে তৈরি হয়েছে এই ছবি। একটি আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালেও দেখানো এই ছবি। সম্প্রতি মুক্তি পেয়েছে ন্যুডের ট্রেলার।

ট্রেলারে দেখা যাচ্ছে, নিম্নবিত্ত পরিবারের এক নারীকে। নাম তার যমুনা। আর্থিক স্বচ্ছলতা না থাকলেও তিনি সুখী। কিন্তু, হঠাৎই একদিন স্বামীর পরকীয়া সম্পর্কের কথা তিনি জানতে পারেন। স্বামীকে বাধা দিয়েও লাভ না হওয়ায়, ছেলেকে মানুষের মতো মানুষ করার স্বপ্ন নিয়ে তিনি স্বামীর ঘর ছাড়েন।

এরপর এসে ওঠেন এক আত্মীয়ার বাড়িতে। সেই আত্মীয়া একজন ন্যুড মডেল। ছেলে মানুষ করতে গেলে তাঁকে স্বাবলম্বী হতেই হবে একথা বুঝতে পারেন যমুনা। কিন্তু, চাকরি পাওয়া সহজ কথা নয়। এরপর আত্মীয়ার পরামর্শে মন সায় না দিলেও যমুনা হয়ে ওঠেন ন্যুড মডেল। সেখানেই তাঁর দেখা হয় এক চিত্রশিল্পীর সঙ্গে।

এই চরিত্রে অভিনয় করেছেন নাসিরুদ্দিন শাহ। ট্রেলারে এই চিত্রশিল্পীকেই বলতে শোনা যায়, ‘পোশাক তো পরানো হয় শরীরকে, আমি যে শিল্পে আত্মার খোঁজ করি…।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *