প্রধান শিক্ষককে বেত মারলেন স্কুল সভাপতি!

Slider শিক্ষা

085728faridpur

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

ফরিদপুরের বোয়ালমারীতে স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতির বিরুদ্ধে স্কুলের প্রধান শিক্ষককে বেত মারার অভিযোগ পাওয়া গেছে। গত বৃহস্পতিবার উপজেলার শেখর ইউনিয়নের দুর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ঘটনাটি ঘটেছে। তবে গতকাল শনিবার ওই সভাপতি তাঁর ভুল স্বীকার করে প্রধান শিক্ষকের কাছে ক্ষমা চেয়েছেন বলে জানা গেছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী ওই স্কুলের দুই শিক্ষক জানান, গত বুধবার প্রধান শিক্ষক মো. সিরাজুল ইসলাম প্যারেন্টস টিচার্স অ্যাসোসিয়েশন (পিটিএ) কমিটির সভা আহ্বান করে নোটিশ করেন। গতকাল শনিবার ওই সভা হওয়ার কথা ছিল। ওই সভায় দাওয়াত না করায় স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি লুত্ফর রহমান ওরফে পাখি পরদিন বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে স্কুলে যান এবং প্রধান শিক্ষকের কাছে তাঁকে দাওয়াত না দেওয়ার কারণ জানতে চান। জবাবে প্রধান শিক্ষক জানান, প্যারেন্টস টিচার্স অ্যাসোসিয়েশনের সভা আহ্বান করা হয়েছে। তাই ম্যানেজিং কমিটির কাউকে দাওয়াত দেওয়া হয়নি।

এ নিয়ে তাঁদের মধ্যে কথা-কাটাকাটির একপর্যায়ে লুত্ফর রহমান প্রথমে প্রধান শিক্ষককে কিল ও ঘুষি মারেন। পরে টেবিলে থাকা বেত দিয়ে পেটানো শুরু করেন। এ সময় অন্য শিক্ষকরা প্রধান শিক্ষককে উদ্ধার করেন।

এ ব্যাপারে প্রধান শিক্ষক বলেন, ‘আমাদের মধ্যে ভুল বোঝাবুঝি হয়েছিল।’ সভাপতি তাঁকে কিল-ঘুষি মেরেছেন, গালি দিয়েছেন এবং বেত দিয়ে মারার চেষ্টা করলেও তাঁর গায়ে লাগেনি বলে তিনি দাবি করেন।

গতকাল শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকতা (এটিইও) মো. রাজু আহমেদের মধ্যস্থতায় ব্যবস্থাপনা কমিটির সদস্য, শিক্ষক ও এলাকার বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে লুত্ফর রহমান তাঁর ভুল স্বীকার করে প্রধান শিক্ষকের কাছে ক্ষমা চেয়েছেন বলে জানা গেছে। লুত্ফর রহমান বলেন, ‘প্রধান শিক্ষকের সাথে আমার ভুল বোঝাবুঝি হয়েছিল। তবে তা মিটে গেছে। সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (এটিইও) মো. রাজু আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *