রাস্তা প্রশস্থকরনে বিয়ানীবাজার পৌরবাসীর স্বতঃস্ফুর্ত সাড়া

Slider সিলেট
IMG_20180203_130831সিলেট প্রতিনিধি :: রাস্তা প্রশস্থকরনের জন্য সিলেটের বিয়ানীবাজার পৌরবাসীর স্বতঃস্ফুর্ত সহযোগিতায় চলছে দেয়াল ও স্থাপনা ভেঙ্গে সড়ক প্রশস্থকরনের কাজ।
এর আগে গতকাল পৌর এলাকার ৪ নং ওয়ার্ডের খাসা-আমবাড়ি সড়কের প্রশস্থকরণ কাজ শুরু করেছে বিয়ানীবাজার পৌরসভা। সড়কের প্রশস্থ বৃদ্ধির জন্য এরই মধ্যে সড়কের পাশের দেয়াল ও স্থাপনা উচ্ছেদ কার্যক্রম চালানো হচ্ছে।
এলাকাবাসীর স্বতঃস্ফুর্ত সহযোগিতায় পৌরসভা সড়কের প্রশস্থ বৃদ্ধি ও উচ্ছেদ কাজ চালিয়ে যেতে কোন প্রতিবন্ধকতায় পড়তে হয়নি পৌর কর্তৃপক্ষকে।
শুক্রবার সকালে সড়কের পাশের দেয়াল ভাঙ্গার জন্য পৌরসভা শ্রমিক নিয়োগ করে। পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর আকছার হোসেনের উপস্থিতিতে দেয়াল ভাঙ্গা ও স্থাপনা উচ্ছেদ কাজ শুরু করেন শ্রমিকরা।
এসময় এলাকাবাসী শ্রমিক ও জনপ্রতিনিধিদের সহযোগিতা করেন।
খাসা-আমবাড়ি সড়কটি অনেকটা অপ্রশস্থ ছিল। পৌর মেয়র আব্দুস শুকুর স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে সড়কের প্রশস্থ বাড়াতে কাজ শুরু করার উদ্যোগ নেন। তিনি এলাকাবাসীর সহযোগিতা চাইলে সবাই তার প্রস্তাবে সমর্থন দিয়ে সহযোগিতা করতে এগিয়ে আসেন।
এব্যাপারে পৌরসভার মেয়র আব্দুস শুকুর বলেন, সড়ক সুপ্রশস্থ করলে স্থানীয় অধিবাসীরাই উপকারভোগী হবেন। নানা বিপদ আপদ থেকে বাঁচতে হলে সড়কের প্রশস্থ বাড়ানো ছাড়া উপায় নেই। বিষয়টি স্থানীয় জনসাধারণের কাছে প্রস্তাব করলে সবাই সাড়া দিয়েছেন। সকলের সহযোগিতায় আমরা কাজ চালিয়ে যাচ্ছি।
তিনি বলেন, পৌরসভার রাঙ্গাউটি গ্রামের যাতায়াত সড়ক দায়িত্ব নেয়ার কিছু দিনের মধ্যে স্থানীয় অধিবাসীদের সহযোগিতায় সড়কের প্রস্থ বৃদ্ধি করেছি। পৌরসভার সবগুলো সড়কই সহজ যাতায়াত উপযোগী করতে আমরা চেষ্টা চালিয়ে যাব রাস্তা প্রশস্থকরনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *