রাষ্ট্রপতি পদে মনোনয়নপত্র সংগ্রহ করলেন আবদুল হামিদ

Slider জাতীয়

রাষ্ট্রপতি পদে মনোনয়নপত্র সংগ্রহ করলেন মো. আবদুল হামিদ। আজ শুক্রবার বেলা সোয়া ১১টার দিকে আগারগাঁওস্থ নির্বাচন ভবনে ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদের কাছ থেকে তার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ।

এ সময় সাংবাদিকদের ফিরোজ বলেন, রাষ্ট্রপতি আবদুল হামিদ সততা ও নিষ্ঠার সঙ্গে দেশ ও জনগণের জন্য কাজ করছেন। এজন্য আওয়ামী লীগের পক্ষ থেকে তাকে মনোনয়ন দেওয়া হয়েছে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, দেশের ২১তম রাষ্ট্রপতি নির্বাচনের জন্য নির্বাচন কর্তার কাছে মনোনয়নপত্র দাখিল ৫ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যন্ত। মনোনয়নপত্র পরীক্ষা ৭ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে শেষ না হওয়া পর্যন্ত, প্রত্যাহার ১০ ফেব্রুয়ারি বিকেল চারটা পর্যন্ত এবং সংসদ ভবনে ভোটগ্রহণ করা হবে ১৮ ফেব্রুয়ারি বিকেল দুইটা থেকে পাঁচটা পর্যন্ত।

জাতীয় সংসদে দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠ আওয়ামী লীগ। সংসদে বিরোধী দল জাতীয় পার্টির সদস্য সংখ্যা ৩৬ জন। রাষ্ট্রপতি নির্বাচনে দলটির কোনো প্রার্থী মনোনয়ন দেওয়ার সম্ভাবনা নেই। ফলে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হবেন। রাষ্ট্রপতি নির্বাচনের ভোটার সংসদ সদস্যরা। ৩৫০ সদস্য বিশিষ্ট জাতীয় সংসদে আওয়ামী লীগের সংসদ সদস্য ২৩২ জন।

এদিকে রাষ্ট্রপতি নির্বাচনের জন্য সব ধরনের প্রস্তুতি নিচ্ছে নির্বাচন কমিশন। এরইমধ্যে নির্বাচন কমিশন ভোটার তালিকা সংসদ সচিবালয়ে পাঠিয়েছে। গাইবান্ধা-১ ও ব্রাহ্মণবাড়িয়া-১ শূন্য আসন বাদ দিয়ে বাকি ৩৪৮ জন এমপির নাম রয়েছে ভোটার তালিকায়। সংসদ সদস্য হিসেবে ভোটারের অনুকূলে বিভক্তি সংখ্যা, ভোটারের নাম ও নির্বাচনী এলাকা উল্লেখ রয়েছে তালিকায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *