মেসির গোলে বার্সার জয়

Slider খেলা

messi-1-20180129093630শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছেড়েছে লা লিগায় দুর্দান্ত গতিতে ছুটে চলা বার্সা। সোমবার মেসি-সুয়ারেজের দেওয়া গোলে দেপোর্তিভো আলাভেসকে ২-১ গোলে হারিয়েছে ভালভারদের দল।

মাঠে শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিয়ে খেলতে থাকে বার্সা। ম্যাচের সপ্তম মিনিটে গোলের সুযোগ পেয়েছিল দলটি। তবে লুকাস ডিগন বল জালে জড়াতে ব্যর্থ হন। পাল্টা এক আক্রমণে ১৬ মিনিটে উল্টো গোলের সুযোগ পেয়েছিল সফরকারী আলাভেস। তবে দ্রুত এগিয়ে এসে দলকে রক্ষা করেন গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন।

সাত মিনিট পর আলাভেসকে এগিয়ে দেন জন গিদেত্তি। স্প্যানিশ মিডফিল্ডার ইবাই গোমেজেরর লম্বা পাস ধরে দারুণ ক্ষিপ্রতায় ছুটে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন সুইডেনের এই ফরোয়ার্ড। তিন মিনিট পর আবারও গোল খেতে বসেছিল বার্সা। এ যাত্রায় রুবেন সোব্রিনোর ভলি ঠেকান টের স্টেগেন।

ম্যাচের ৩২ মিনিটে গোলের সুযোগ পেয়েছিল বার্সেলোনার জার্সিতে প্রথমবার শুরুর একাদশে নামা কুতিনহো। তবে ডি বক্সের বাইরে থেকে ব্রাজিলিয়ান এই তারকার শট এক ডিফেন্ডারের গাঁয়ে লেগে বাইরে চলে যায়। বিরতি ঠিক আগে মেসির দারুণ ফ্রি-কিক বাঁ-দিকে ঝাঁপিয়ে ঠেকান সফরকারী দলের গোলরক্ষক। বল তার হাত ছুঁয়ে পোস্টে বাধা পায়। ফলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় বার্সা।

বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে স্বাগতিকরা। একের পর এক আক্রমণে প্রতিপক্ষ শিবিরকে ব্যতিব্যস্ত করে রাখে। অবশেষে ম্যাচের ৭২ মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় বার্সেলোনা। বাঁ-দিকের ইনিয়েস্তার দারুণ ক্রসে ভলিতে বল জালে জড়ান সুয়ারেজ। আর ৮৪ মিনিটে প্রায় ২০ গজ দূর থেকে চমৎকার ফ্রিকে জয়সূচক গোলটি করেন মেসি।

২১ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। আর ৪৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ। ৬ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে আছে ভালেন্সিয়া। চতুর্থ স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৩৮।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *