ইজতেমা থেকে ঘরে ফেরা মানুষের উপচে পড় ভীড়

Slider জাতীয়

26730762_834617103401107_7518330800886117391_n

 

 

 

 

 

 

সামসুদ্দিন,   গাজীপুর অফিস:  আখেরি মোনাজাত শেষে টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দান থেকে মানুষের ঘরে ফেরার ঢল নেমেছে। বাস ট্রেন লঞ্চ কোথাও তিল ধারণের জায়গা নেই। মহাসড়কে গাড়ির চাপ বেড়ে যাওয়ায় ধীর গতিতে চলছে সকল ধরনের যানবাহন।

বেলা সোয়া ১টায় টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমায় আখেরি মোনাজাত শেষ হয়। মোনাজাতের পূর্বেই অনেকে দ্রুত বাড়ি ফিরতে ট্রেন বাসসহ বিভিন্ন যানবাহনে বসে মোনাজাত করেন। মোনাজাত শেষ হওয়ার সঙ্গে সঙ্গে বাড়ি ফিরতে শুরু করেন ইজতেমা আসা মুসল্লীরা। এছাড়া পায়ে হেঁটে ইজতেমায় অংশ গ্রহণকারীরা বাড়ি ফিরছেন।

ইজতেমার মূল প্যান্ডেলকে ঘিরে প্রায় ২০ বর্গ কিমি এলাকায় গণপরিবহন বন্ধ থাকায় ঘরে ফেরা মানুষ পায়ে হেঁটে গাড়ির কাছে যাচ্ছেন। দূর-দূরান্তের লোকজন ইজতেমা ময়দান থেকে গাড়ির নিকট ও কাছের মানুষগুলো বাড়ি ফিরার জন্য ব্যস্ত হয়ে পড়েন। ফলে মহাসড়কে এখন শুধু মানুষ আর মানুষ।

একই অবস্থা রেলরুটেও। কোনো ট্রেনেই জায়গা নেই। স্টেশন ও ট্রেনে তিল ধারণের স্থান দেখা যায় না। ট্রেনের ভেতরে ও ছাদে জায়গা না পেয়ে অনেকে ট্রেনের দুই বগির মাঝে আবার ইঞ্জিনের সামনে বসেও বাড়ি ফিরছেন। দ্রুত বাড়ি ফেরায় অস্থির মানুষগুলো ঝুঁকির মধ্যে চলাচলকে কোন গুরুত্ব দিচ্ছেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *