আজ আবেদনপত্র বিক্রি করবে বিএনপি

Slider রাজনীতি

cbfa3d0f999e29dfced4b94cd4469435-5a53c4d57f733

 

 

 

 

ঢাকা উত্তর সিটি করপোরেশন উপনির্বাচনে মেয়র পদে মনোনয়নপ্রত্যাশী প্রার্থীদের কাছে আজ আবেদনপত্র বিক্রি করবে বিএনপি। গত রাতে গুলশানের কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠকের একপর্যায়ে দলের এ সিদ্ধান্তের কথা সাংবাদিকদের জানান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়ন ইচ্ছুক প্রার্থীরা আজ রোববার ৪টার মধ্যে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে ১০ হাজার টাকার বিনিময়ে ফরম সংগ্রহ করতে পারবেন। আগামীকাল সোমবার বিকেল ৪টার মধ্যে ২৫ হাজার টাকা জামানতসহ আবেদন ফরম জমা দিতে হবে। সোমবার রাতেই দলের মনোনয়ন বোর্ড সম্ভাব্য প্রার্থীদের সাাৎকার নেবে। পরে প্রার্থী চূড়ান্ত করা হবে।
আনিসুল হকের মৃত্যুতে শূন্য ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে উপনির্বাচনের জন্য আগামী ২৬ ফেরুয়ারি ভোটের দিন ঠিক করেছে নির্বাচন কমিশন।

এ উপনির্বাচনে মেয়র পদে প্রার্থী হতে মনোনয়নপত্র জমা দেয়া যাবে আগামী ১৮ জানুয়ারি পর্যন্ত। তা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ জানুয়ারি। ভোট হবে আগামী ২৬ ফেরুয়ারি।
তিন বছর আগের এ নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী তাবিথ আউয়ালকে হারিয়ে মেয়র হয়েছিলেন আওয়ামী লীগ সমর্থিত আনিসুল হক।

বিএনপি সূত্রে জানা গেছে, এবারো বিএনপি প্রার্থীদের দৌড়ে এগিয়ে রয়েছেন তাবিথ আউয়াল।
খালেদা জিয়ার সভাপতিত্বে এ বৈঠকে মহাসচিব ছাড়াও স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, রফিকুল ইসলাম মিয়া, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন। রাত সোয়া ১১টায় বৈঠক শেষ হয়।

আ’লীগের মনোনয়ন ফরম নিলেন আতিকুল

ঢাকা উত্তর করপোরেশনে মেয়র পদে উপনির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে ফরম বিক্রি শুরু হয়েছে। গতকাল শনিবার সকাল থেকে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এই মনোনয়ন বিক্রি শুরু হয়।

প্রথম দিনে আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবাহান গোলাপের কাছ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করে ব্যবসায়ী নেতা আতিকুল ইসলামের পক্ষে তার প্রতিনিধিদল। এ দলে ছিলেন তার নির্বাচনী সমন্বয়ক এ কে এম মিজানুর রহমান, সহকারী সমন্বয়ক ইমতিয়াজ মঈনুল ইসলাম। এর আগে ফরম সংগ্রহ করেন আরো চার মেয়র প্রার্থী। তারা হলেন রাসেল আশেকী, আদম তমিজি হক, ফরহাদ হোসেন ও শাহ আলম।
মনোয়ন ফরম বিতরণ চলবে ১৫ জানুয়ারি পর্যন্ত। ১৬ জানুয়ারি দলের মনোনয়ন বোর্ডে চূড়ান্ত হবে আওয়ামী লীগের প্রার্থী।

মনোনয়ন সংগ্রহের পর রাসেল আশেকী সাংবাদিকদের বলেন, ‘প্রধানমন্ত্রীর হাতকে আরো শক্তিশালী করতে এবং ঢাকা উত্তরের জনগণের উন্নয়নের জন্য কাজ করে যেতে চাই। আমি মনোনয়ন পেয়ে নির্বাচিত হলে ডিএনসিসি এলাকার সার্বিক উন্নয়নে আমার সর্বোচ্চটা দিয়ে কাজ করব।’
অন্য দিকে মনোনয়ন ফরম কিনেই গণমাধ্যমকর্মীদের প্রতি কটূক্তি করেন সম্প্রতি সামাজিক মাধ্যমে প্রার্থিতার ঘোষণা দিয়ে আলোচনায় আসা ব্যবসায়ী আদম তমিজি হক।

সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে যান তমিজি। সেখান থেকে বের হয়ে আওয়ামী লীগের এই মনোনয়নপ্রত্যাশী বলেছেন, ‘টাকা ছিটালেই সাংবাদিকের অভাব হয় না’।
তমিজির ক্ষোভের কারণ, তিনি ভোটের লড়াইয়ে নামতে চাওয়ার পর গণমাধ্যম তাকে নিয়ে তেমন আলোচনা করেনি। আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী হিসেবে আতিকুল ইসলামের নামই প্রচার করেছে।

সাংবাদিকদের তিনি বলেন, ‘আগে আপনারা কোথায় ছিলেন? আজ আমি যখন নমিনেশন ফরম নিতে এসেছি তখন আপনাদের আমার দিকে নজর পড়েছে? এতদিন তো আপনারা সবাই আতিকুল ইসলামের পেছনে ছুটেছেন। আজ যখন বুঝেছেন আমি মেয়র হতে যাচ্ছি, তখন আপনারা আমার পিছু নিয়েছেন।’
আনিসুল হকের মৃত্যুতে ফাঁকা হওয়া ঢাকা উত্তর সিটির মেয়র পদ পূরণে ভোট হবে আগামী ২৬ ফেব্রুয়ারি। এজন্য প্রার্থিতা জমা দেয়ার শেষ সময় ১৮ জানুয়ারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *