শান্তিপূর্ণভাবে চলছে সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোটগ্রহন

Slider বাংলার আদালত সিলেট
IMG_20180111_150810
সিলেট প্রতিনিধি :: বৃহস্পতিবার (১১জানুয়ারী) সকাল ১০টা থেকে অত্যন্ত শান্তিপূর্ণভাবে সিলেট জেলা আইনজীবী সমিতির ২০১৮ সালের কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে ভোটগ্রহন চলছে। ভোটগ্রহন চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। সমিতির ২ নম্বর বার হলের দ্বিতীয় তলার লাইব্রেরী কক্ষে ভোটগ্রহণ অনুষ্টিত হচ্ছে। আজ রাতেই ফলাফল ঘোষণা করা হবে।
নির্বাচনে ২৬ টি পদের বিপরীতে ৫০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্য থেকেই আগামীদিনের নেতৃত্ব নির্বাচন করবেন জেলা আইনজীবী সমিতির প্রায় সাড়ে ১৪শত ভোটার।
সিলেট জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন ২০১৮-এর প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন অ্যাডভোকেট মো. এমদাদুল হক। সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন অ্যাডভোকেট মো. নুরুল আমিন ও মো. গিয়াস উদ্দিন চৌধুরী।
জেলা আইনজীবী সমিতি সূত্রে জানা যায়, এবারের নির্বাচনে সভাপতি পদে মোট ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আব্দুল গফফার, মো. জামিলুল হক জামিল, মো. মিনহাজ উদ্দিন খান ও মোহাম্মদ লালা মিয়া।
এ নির্বাচনে সহসভাপতি-১ পদে মো. মোছলেহ উদ্দিন ও মো. শফি আহমদ প্রতিদ্বন্দ্বিতা করছেন। সহসভাপতি-২ পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মো. আনোয়ার হোসেন ও মো. আলী হায়দার।
নির্বাচনে সাধারণ সম্পাদক পদে মোট ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ পদের প্রার্থীরা হলেন- আনছারুজ্জামান, মো. আব্দুল কুদ্দুছ, মো. ওবায়দুর রহমান ও হোসেন আহমদ।
যুগ্ম সম্পাদকের ২টি পদে মোট ৪ জন প্রার্থী। তারা হলেন- এন. আই. এম. মাছুম চৌধুরী, জোহরা জেসমিন, মো. সফিকুল ইসলাম ও মোহাম্মদ আব্দুছ ছাত্তার।
সমাজ বিষয়ক সম্পাদক পদে মোহাম্মদ দেলোয়ার হোসেন ও রাশিদা সাঈদা খানম প্রতিদ্বন্দ্বিতা করছেন। সহ-সমাজ বিষয়ক সম্পাদক পদে মো. অহিদুর রহমান চৌধুরী ও মো. সোহেল মিয়া। লাইব্রেরি সম্পাদক পদে মোছা. রাহিমা খানম রীমা ও সিরাজ উদ্দিন খান প্রতিদ্বন্দ্বিতা করছেন।
প্রধান নির্বাচন কমিশনার পদে জ্যোতির্ময় পুরকায়স্থ (কাঞ্চন) ও মো. আলিম উদ্দিন প্রতিদ্বন্দ্বিতা করছেন। সহকারী নির্বাচন কমিশনারের ২টি পদে মোট ৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ পদের প্রার্থীরা হলেন- পান্না লাল দাস, মো. মখলিছুর রহমান ও মোহাম্মদ আব্দুল হান্নান।
সহ-সম্পাদকের ৩টি পদে মোট ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ পদের প্রার্থীরা হলেন- ইমরান আহমদ, মো. আজমল হোসেন, মো. আব্দুল্লাহ আল হেলাল, মো. বাবুল মিয়া, মো. রব নেওয়াজ রানা, মো. হেদায়েত হোসেন তানবীর, মোহাম্মদ ছায়াদ মিয়া, মোহাম্মদ হুমায়ুন কবীর ও রঞ্জু দেবনাথ।
নির্বাচনে ১১টি সদস্য পদের বিপরীতে মোট ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *